বৃহস্পতিবার , জুলাই 19 2018
পিনাট বাটার ফাজ

বেকিং ছাড়াই তৈরি করে ফেলুন পিনাট বাটার ফাজ

আমরা পিনাট বাটার রুটি বা পরোটার সাথেই খেয়ে থাকি। আবার আপনি চাইলে এই পিনাট বাটার দিয়ে চকলেটের মুখরোচক ফাজ তৈরি করতে পারেন। তাহলে আসুন জেনে নেই এই মিষ্টি স্ন্যাক্স কিভাবে তৈরি করতে হয়।

উপকরন সমুহঃ

  • পিনাট বাটার ক্রিম = ১ কাপ
  • শুকনা নারকেল কুড়ানো = ২ কাপ
  • ভ্যানিলা এক্সট্রাক্ট = ১ চা চামচ
  • নারকেল বা বাদাম কুচি = পরিমান মত
  • চিনি = পছন্দ মত
  • লবন = ১ চিমটি এবং
  • নারকেল তেল = আধা কাপ।

তৈরি পদ্ধতিঃ

একটি পছন্দ মত আকৃতির ব্রেড তৈরি করার টিনে পেপার বসিয়ে দিন (আপনি চাইলে ৯ ইঞ্চি বাই ৫ ইঞ্চি সাইজের ব্রেডের টিন ব্যবহার করতে পারেন)। তারপর ব্লেন্ডারে নারকেল কুড়া দিয়ে ৪ মিনিট ব্লেন্ড করে নিন।

৪ মিনিট পরে নারকেল তেল ও পিনাট বাটার দিয়ে ২/৩ সেকেন্ড ব্লেন্ড করে নিন। এরপর অল্প অল্প করে মিশ্রণের সাথে চিনি মিশিয়ে নিন। যতক্ষণ পর্যন্ত পছন্দ মত মিষ্টি না হয়। এবার লবন ও ভ্যানিলা দিয়ে মিশিয়ে নিন (খেয়াল রাখবেন, মিহি মিশ্রণ না হওয়া পর্যন্ত ব্লেন্ড করতেই থাকবেন)

মিশ্রণ তৈরি হয়ে গেলে কেকের টিনে পেপারের উপর ঢেলে সমান ভাবে বসিয়ে দিন। উপরে বাদাম কুচি বা নারকেল কুচি ছড়িয়ে দিন। তারপর ১৫ মিনিট ফ্রিজে রেখে দিন।

১৫ মিনিট পর ফ্রিজ থেকে বের করুন। তারপর ছুরি গরম করে পছন্দ মত আকৃতিতে ছোট ছোট টুকরা করে কেটে পরিবেশন করুন পিনাট বাটার ফাজ।

ব্যাস বেকিং ছাড়াই তৈরি হয়ে গেলো পিনাট বাটার ফাজ।

আমার কথা: আমি মুন্নি, আপনাকে ধন্যবাদ জানাচ্ছি – মুন্নি’স কিচেন ভিজিট করার জন্য (নিজে কিছু করার ইচ্ছে থেকেই এর যাত্রা শুরু)। যদি আমার রেসিপি ভালোলেগে থাকে, তাহলে অবশ্যই আমার ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করবেন (অনেক খুশী হবো), আর আমার জন্য দোয়া করবেন।

আমার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন।

Check Also

মজাদার মাশরুম ফ্রাই

ঘরে বসে ঝটপট তৈরি করে ফেলুন দারুন স্বাদের স্বাস্থ্যকর মাশরুম ফ্রাই

আমরা রোজার মাসে স্বাস্থ্যকর খাবার বেশি খেয়ে থাকি। তাই সেহরিতে স্বাস্থ্যকর খাবার হিসেবে তৈরি করতে …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।